1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
স্বাস্থ্য বিধি মেনে চিরিরবন্দরে জাতীয় শোক দিবস পালিত - বিএসএল বার্তা




স্বাস্থ্য বিধি মেনে চিরিরবন্দরে জাতীয় শোক দিবস পালিত

কমল চন্দ্র রায় ,দিনাজপুর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ১২৭ বার পড়া হয়েছে

আজ শোকাবহ ১৫ আগস্ট জাতীয় শোকদিবস। বাঙালি জাতির শোকেরদিন। ইতিহাসের কলঙ্কিত কালোদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয় কলঙ্কিত অধ্যায়। ৪৫ বছরআগে এই দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতা লোভী নরপিশাচ কুচক্রীমহল।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখকামাল, শেখজামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এ জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নি পতিআবদুররব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তসত্তা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহপরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুইকন্যা শেখহাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

এ বছর করোনাভাইরাস মহামারীপরিস্থিতিতেও জাতীয় শোক দিবসকেসামনে রেখে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি পালন করছে। স্বাস্থ্যবিধি অনুসরণকরে জাতীয় শোক দিবসের কর্মসূচি অনুযায়ী আজ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

সকালে চিরিবন্দর উপজেলার প্রশাসন আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, চিরিরবন্দর থানা পুলিশ, শেষে বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এসময় ছিলেন চিরিরবন্দর উপজেলা নিবার্হী অফিসার আয়েশা সিদ্দিকা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্রী জ্যোতিশ চন্দ্র রায়, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, থানা অফিসার ইন্সচার্জ সুব্রত সরকার,উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি আইয়ুব আলাশাহ্, সাধারন সম্পাদক আহসান হক মুকুল সহ বিভিন্ন  অঙ্গসংগনের নেতা-নেত্রীবৃন্দ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ তৎকালীন বৃহত্তর ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রাবস্থায় রাজনীতিতে জড়িয়েপড়ে। বায়ান্নর ভাষা আন্দোলনে ছিলেন সংগ্রামীনেতা। শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তি সনদ ৬ দফার প্রণেতা ছিলেন। সত্তরের নির্বাচনে অংশ নিয়ে বঙ্গবন্ধু আওয়ামীলীগকে এ দেশের গণমানুষের আশার প্রতিফন ঘটায় ।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team