1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
শেরপুরে ইউপি রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন এর লিখিত অভিযোগ ও সংবাদ সম্মেলন - বিএসএল বার্তা




শেরপুরে ইউপি রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন এর লিখিত অভিযোগ ও সংবাদ সম্মেলন

আব্দুর রাজ্জাক শেখ বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

বগুড়া শেরপুরের সীমাবাড়ী ইউনিয়ন রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে হাট হইতে আইন বহির্ভূতভাবে টাকা উত্তোলনের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

১১ই আগষ্ট মঙ্গলবার সকালে সীমাবাড়ী সাংবাদিক কার্যালয়ে সীমাবাড়ী ইউনিয়ন রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক নিম্ন লিখিত অভিযোগ পেশ করেন।

লিখিত অভিযোগে তারা বলেন,সীমাবাড়ী এলাকাধীন হাটের ইজারাদার নব কুমার সূর্য কিছু দিন যাবৎ হাট বাজার হতে নিয়ম বহির্ভূতভাবে এলাকার কিছু প্রভাবশালী লোক জন দিয়ে জোর পূর্বক এলাকার রিক্সা-ভ্যান চালকদের নিকট থেকে খাজনার চেয়ে বেশি খাজনা তথা হাট এলাকার বাইরেও তারা খাজনা আদায় করে যা চাঁদাবাজির শামিল বলিয়া গণ্য করা হয়। সীমাবাড়ী ইউনিয়ন রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সর্বমোট ২০০০(দুই হজার) রিক্সা-ভ্যান নিয়মিত ভাবে পরিচালিত হয়ে আসছে। উক্ত হাটের ইজারাদার প্রতিনিয়ত গরিব-দুঃখী রিক্সা ভ্যান চালকদের নিকট থেকে মাসুদ রানা ও বিমল কুমার পাল নামক ব্যক্তিদের মাধ্যমে ১০/২০ টাকা করে চাঁদা আদায় করে আসছেন। এমত অবস্থায় ইজারাদারের সথে বিষয়টি আলোচনা করলে বিষয়টি ইজারাদার আমলে না নিয়ে বরং উত্তর প্রদান করে হাটের উপর দিয়ে যেকোনো ধরনের যানবাহন চলাচল করলে তাদেরকে খাজনা প্রদান করিতে হইবে। ইজারাদারের অত্যাচারে ভ্যান রিক্সা চালক অতিষ্ঠ হয়ে উঠেছে। আমরা গত ১০ আগষ্ট সোমবার মাননীয় জাতীয় সংসদ সদস্য,শেরপুর ধনুট নির্বাচনী এলাকা ৪০ বগুড়া-৫, উপজেলা চেয়ারম্যান শেরপুর বগুড়া, সহকারী কমিশনার ভূমি শেরপুর বগুড়া, অফিসার ইনচার্জ, শেরপুর বগুাড়া বরাবর লিখিত অভিযোগের অনুলিপি দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সীমাবাড়ী ইউনিয়ন রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবুবক্কর,এনামুল কবির তালুকদার,মহাব্বত খাঁন,সার্ভিস খাঁন,সভাপতি আবুবক্কর সিদ্দিক, সহ-সভাপতি নেকবার হোসেন, সাধারণ সম্পাদক দুলালুর রহমান দুলাল, কোষাধ্যক্ষ আমজাদ হোসেনসহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় তারা ইজারাদারদের অত্যাচারের হাত থেকে অসহায় ভ্যান-রিক্সা শ্রমিকদের রক্ষার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য,গত ৭ আগস্ট দৈনিক সুপ্রভাত বগুড়া, সরকারি হাটের লোড-আনলোডে টোল আদায়ে বাধা প্রদান একটি সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদে ইউনিয়ন রিক্সা-ভ্যান শ্রমিকের সভাপতি মোঃ আবু বক্কর,মোঃ এনামুল করিব তালুকদার,পিতা- মৃত আঃ রশিদ তালুকদার, সাং- ররোয়া,মোঃ সার্ভিস খান, পিতা- শরিফ খান, সাং সীমাবাড়ী, আব্দুল হামিদ, পিতা- মৃত ছবদের শেখ, সাং- বেটখৈর, সোলেমান প্রাং, পিতা- মৃত সেকেন্দার প্রাং, সাং- সীমাবাড়ী, দুলাল মিয়া, পিতা- মৃত আব্দুল জলিল, সাং- ররোয়া, নেকবার শেখ, পিতা- মৃত মহির উদ্দিন শেখ, সাং- ররোয়া, উপজেলা- শেরপুর, জেলা- বগুড়াগন সহ অজ্ঞাত আরো শ্রমিকদের বিরুদ্ধে সীমাবাড়ী এলাকাধীন হাটের ইজারাদার নব কুমার সূর্য একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team