1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নকল সোনার বার সহ গ্রেফতার পাঁচ - বিএসএল বার্তা




নকল সোনার বার সহ গ্রেফতার পাঁচ

চট্টগ্রাম প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৫৮ বার পড়া হয়েছে
প্রতীকী ছবি

নকল সোনার বার বিক্রির নামে প্রতারণা করার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধোপার দীঘির পাড় এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। রবিবার এই অভিযান চালায় র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ৩২টি নকল সোনার বার জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জসিম উদ্দিন (৪২), মো. ওসমান রুবেল (২৯), মো. সোলায়মান (৩৫), মো. ইদ্রিস (৫৮) ও আবু জাহেদ (৩৬)। তারা চট্টগ্রাম মহানগরীর বায়েজি বোস্তামী থানা, চট্টগ্রামের হাটহাজারী ও রাউজান থানার বাসিন্দা।

এই বিষয়ে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান মামুন জানান, প্রতারকচক্র নকল সোনার বার তৈরি করে মানুষের কাছে বিক্রির নামে প্রতারণা করে। তাদের হেফাজত থেকে নকল সোনার বার তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাদের হাটহাজারী থানায় সোপর্দ করা হয়।

প্রতারণার কৌশল হিসেবে তিনি বলেন, নকল সোনার বার তৈরির পর প্রতারকরা অটোরিকশাচালক, রিকশাচালক ও ভ্যানচালকের ছদ্মবেশ ধরে। এরপর সোনার বার কোনো আত্মীয় বিক্রি করতে দিয়েছে মর্মে টার্গেট করা ব্যক্তিকে জানায়। বিশ্বাস করানোর জন্য একটি চিঠিও রাখে সোনার বারের সঙ্গে। কেউ যদি এতে পা দেয়, তাহলে ওই ব্যক্তির টাকা নিয়ে প্রতারকরা চম্পট দেয়। আবার কখনো কখনো চালকের ছদ্মবেশ ধরা ব্যক্তিরা সোনার বার কুড়িয়ে পেয়েছে তাই কম দামে বিক্রির কথাও বলে টার্গেট করে ব্যক্তিদের।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team