1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
পানিবন্দি এলাকার যাতায়াতের জন্য বিকল্প হিসেবে বাঁশের সাঁকো একমাত্র ভরসা - বিএসএল বার্তা




পানিবন্দি এলাকার যাতায়াতের জন্য বিকল্প হিসেবে বাঁশের সাঁকো একমাত্র ভরসা

কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৪০ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের উলিপুরে তৃতীয় দফা বন্যাকবলিত এলাকার গ্রামীণ সড়কগুলো তলিয়ে থাকায় চরম দুর্ভোগে পড়েছে মানুষ। বন্যার পানির তোড়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, রাস্তা-ঘাট, ঘর-বাড়ি, স্কুল, কমিউনিটি ক্লিনিক, পুকুর-জলাশয়, বীজতলা ও রবি শস্যের ব্যাপক ক্ষতি হয়েছে। সব মিলে এসব এলাকার দেড় লক্ষাধিক পানিবন্দি মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে।

এক মাস ধরে বন্যাকবলিত অনেক এলাকার মানুষ যাতায়াতের জন্য বিকল্প হিসেবে বাঁশের সাঁকোঝ তৈরি করে ঝুঁকি নিয়েই পারাপার হচ্ছে।

এদিকে উপজেলা প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, বন্যার পানিতে তলিয়ে থাকা উপজেলার ২৮ কিলোমিটার পাকা সড়ক ও ১২টি ব্রিজ-কালভার্টসহ অসংখ্য গ্রামীণ কাঁচা রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ১০ থেকে ১২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শনিবার বিকেলে উপজেলার হাতিয়া ইউনিয়নের রামরামপুর গ্রামে গিয়ে দেখা যায়, ওই গ্রামের শতাধিক পরিবারের যাতায়াতের একমাত্র কাঁচা রাস্তাটি দীর্ঘদিন ধরে বন্যার পানিতে তলিয়ে আছে। ফলে গ্রামের মানুষ ব্যক্তিগত উদ্যোগে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়ে চলাচল করছে।

এ সময় কথা হয় ওই গ্রামের আব্দুল মজিদ, বাবুল মিয়া, আকলিমা, শিক্ষার্থী রোকসানা খাতুনসহ অনেকের সঙ্গে। তাঁরা বলেন, এক মাস ধরে পানিবন্দি অবস্থায় আছি। তাই কোনোরকমে চলাচলের জন্য বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়েই চলাচল করছি।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team