1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
সালমান হত্যা মামলা: ৩ জেএমবি সদস্যের মৃত্যুদন্ডসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড - বিএসএল বার্তা




সালমান হত্যা মামলা: ৩ জেএমবি সদস্যের মৃত্যুদন্ডসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড

আশরাফুল ইসলাম; চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ২৮ বার পড়া হয়েছে

নিজ দলের কর্মী সালমানকে গলা কেটে হত্যা মামলার রায়ে ৩ জেএমবি সদস্যকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা করে অর্থদন্ড এবং ৪জনকে কারাদন্ডসহ এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে এক বছর কারাদন্ড দিয়েছেন আদালত।

মত্যুদন্ডপ্রাপ্তরা হচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার চাঁনপাড়া গ্রামের মৃত এরশাদের ছেলে মোঃ সানোয়ার (পলাতক), গোমস্তাপুর উপজেলার বালুগ্রাম রাজারামপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দসের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম এবং একই উপজেলার বালুগ্রাম দক্ষিণটোলা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আব্দুস শুকুর ওরফে শুকুর।

অন্যদিকে যাবজবজীবন কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছেন,  গোমস্তাপুর উপজেলার বোগলা গোপালনগর গ্রামের নুরুল ইসলামের ছেলে সামশুল হক, নওঁগা জেলার মান্দা উপজেলার আব্দুল মোতাকাব্বির ওরফে বুলবুল ওরফে ফাহিম ওরফে নবীন ওরফে সজিব ওরফে সনি, একই উপজেলার চকপুস্তম গ্রামের নজরুল ইসলাম টুনুর ছেলে সাইফুল ইসরাম ওরফে সাইফুল ও নিমতলা ঘন্টুটোলা গ্রামের মাহাতাবের ছেলে মোঃ শামীম।

সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ শওকত আলী একজন পলাতক ছাড়া অন্যান্য আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, জেএমবি’র অভ্যন্তরীন নেতৃত্বের দ্বন্দ্বের কারণে আসামীরা ২০১২ সালের ২৬ এপ্রিল রাত ১১ টার সময় জেলার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসি বোরিয়া গ্রামের একটি আমবাগান থেকে ঢাকা জেলার ধানমন্ডির আসগর আলীর ছেলে মোঃ রুহুল আমীন ওরফে সালমানের গলা দেহ থেকে দ্বিখন্ডিত করে তার মস্তকটি জেলার গোমস্তাপুর থানার মহানন্দা নদীর ধাইনগর ঘাটে মাটির নীচে পুতে রাখে।

এ ঘটনায় নাচোল থানার এসআই আনিসুর বাদী হয়ে ৭ জনকে আসামী করে নাচোল থানায় মামলা দায়ের করেন।
পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার এসআই শ্রী গৌতম চন্দ্র মালী ২০১৫ সালের ২৯ আগষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক উপরোক্ত রায়ে দন্ডিত করেন।

জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team