1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বিএমএ'র ভুয়া সাংগঠনিক সেজে প্রতারনা করার দায়ে ডাঃ আজিজুর রহমান রোমানের নামে উকিল নোটিশ - বিএসএল বার্তা




বিএমএ’র ভুয়া সাংগঠনিক সেজে প্রতারনা করার দায়ে ডাঃ আজিজুর রহমান রোমানের নামে উকিল নোটিশ

সিলেট প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৫১ বার পড়া হয়েছে

গত ৮/৭/২০২০ তারিখে বিএমএ এর কেন্দ্রীয় মহাসচিব ডাঃ এহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ময়নুল হক, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডাঃ হিমাংশু লাল রায় এর অনুমোদন সাপেক্ষে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ আজিজুর রহমান রোমান এর স্বাক্ষরে গঠিত হয় ২০২০-২১ সালের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসক পরিষদ যার সভাপতি ডাঃ ইলহামুর রেজা চৌধুরী ও সাধারণ সম্পাদক ডাঃ সুমন রায়। উক্ত কমিটিতে ডা. রোমান নিজেকে বিএমএ এর সাংগঠনিক সম্পাদক হিসেবে পরিচয় দেন। উল্লেখ্য যে, দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ সাধারণত স্থানীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমোদন সাপেক্ষে গঠন করা হয় এবং মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক চুড়ান্ত স্বীকৃতি প্রদান করেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্টের আদেশে ২০১৮ এর মার্চে অনুষ্ঠিতব্য বিএমএ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। তারপরও ডাঃ আজিজুর রহমান রোমান নিজেকে ভুয়া সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়ে বিভিন্ন প্রকার অবৈধ কর্মে লিপ্ত হচ্ছেন। তিনি পুর্বেও এরকম “ইন্টার্ন চিকিৎসক পরিষদ” এর কমিটির উদ্যোক্তা ছিলেন বলে জানা যায়। উল্লেখ্য যে, ডাঃ আজিজুর রহমান রোমান সিলেট বিএমএর সাংগঠনিক সম্পাদক নন এবং কখনোই তিনি এই পদে ছিলেন না।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ময়নুল হক বিধি বহির্ভূতভাবে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের কমিটিতে সম্মতি প্রদান করেন, যা উনার এখতিয়ারের সম্পূর্ণ বাইরে। হাসপাতালের উপপরিচালক ডাঃ হিমাংশু লাল রায় কোন আইনের বলে এমন কমিটি মৌখিক অনুমোদন দেন, তার কোনো উত্তর জানা নেই। লিগ্যাল নোটিশের প্রথম ব্যাক্তি কেন্দ্রীয় মহাসচিব ডাঃ এহতেশামুল হক চৌধুরী দুলাল,আদালতে বিচারাধীন বিষয়কে অগ্রাহ্য করে তিনি কিভাবে এমন কর্মকাণ্ডকে সমর্থন করেন সেটাও প্রশ্নসাপেক্ষ। এমতাবস্থায় সিলেট বিএমএ এর বর্তমান সভাপতি এবং সিলেট স্বাচিপের আহবায়ক ডাঃ রোকনউদ্দিন আহমেদ আদালতের শরণাপন্ন হলে এই উকিল নোটিশ জারি করা হয়। লিগ্যাল নোটিশে আগামী সাত দিনের মধ্যে প্রতারণা ও এখতিয়ার বহির্ভূত কার্যক্রমের মাধ্যমে গঠিত এই ইন্টার্ন চিকিৎসক পরিষদ বিলুপ্ত করার আহবান জানানো হয়েছে। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হবে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team