1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বগুড়ায় তালিকায় নাম থাকার পরও ৫ হাজার ৯৩৬ জনের কাছে পৌঁছেনি সরকারি ২৫০০ টাকা - বিএসএল বার্তা




বগুড়ায় তালিকায় নাম থাকার পরও ৫ হাজার ৯৩৬ জনের কাছে পৌঁছেনি সরকারি ২৫০০ টাকা

বিএসএল বার্তা ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৩৫ বার পড়া হয়েছে

তালিকায় নাম থাকার পরও বগুড়ার ধুনট উপজেলায় পাঁচ হাজার নয়শ ৩৬ জনের হাতে হতদরিদ্র মানবিক সহায়তার নগদ দুই হাজার ৫০০ টাকা পৌঁছেনি এখনো। টাকা হাতে না পাওয়ায় হতাশার মধ্যে রয়েছেন এসব পরিবারের লোকজন। তবে তথ্যের গরমিল থাকায়,টাকা পেতে দেরি হচ্ছে বলে জানান স্থানীয় জনপ্রতিনিধিরা।

প্রাণঘাতী করোনা দুর্যোগে কর্মহীন ৫০ লাখ পরিবারকে ঈদুল ফিতর উপলক্ষে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কার্যক্রমের অংশ হিসেবে ধুনট উপজেলায় ১টি পৌরসভা ও ১০ ইউনিয়নের জনপ্রতিনিধিরা ৭ হাজার ৮৬২ জনের নামের তালিকা চূড়ান্ত করে। এই তালিকায় রয়েছেন,দিনমজুর,রিকশা/ভ্যানচালক, হকার, নির্মাণশ্রমিক, কৃষিশ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাক পরিবহন শ্রমিক ও রেস্টুরেন্টের কর্মচারীসহ নিম্ন আয়ের নানা পেশার সাধারণ মানুষ।

ঈদুল ফিতরের আগে (১৮ই মের মধ্যে) মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট, নগদ ও শিওরক্যাশের মাধ্যমে প্রতিটি পরিবারে নগদ দুই হাজার ৫০০ টাকা করে সহায়তা পাওয়ার কথা ছিল। কিন্ত সেই তালিকায় নাম থাকার পরও এ উপজেলায় ৫ হাজার ৯৩৬ জনের হাতে টাকা এখনও পৌঁছেনি। উপজেলায় তালিকাভুক্ত মোট ৭ হাজার ৮৬২ জনের মধ্যে টাকা পেয়েছেন মাত্র ১ হাজার ৯২৬ জন।

উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ হারুন-অর রশিদ বলেন, জাতীয় পরিচয়পত্রের নম্বরের সাথে নিবন্ধিত মোবাইল নম্বরের কোন মিল নেই। আবার তালিকায় নাম থাকলেও অনেকে অন্যের মোবইল নম্বর দিয়েছে। এই ধরনের বেশ কিছু তথ্যের গড়মিল থাকায় সুবিধাভোগীদের হাতে টাকা এখনো পৌঁছেনি। সকল তথ্য যাচাই-বাছাই ও সংশোধনের মাধ্যমে সঠিক করে তালিকা তৈরি করা হচ্ছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চয় কুমার মহন্ত বলেন, তালিকায় নাম থাকার পরও তথ্য গড়মিল থাকায় সুবিধাভোগীদের হাতে যথাসময়ে টাকা পৌঁছেনি। তবে যারা টাকা পাননি, তাদের তথ্য যাচাই-বাছাই ও সংশোধন করে সঠিক তালিকা তৈরি করা হচ্ছে। এই তালিকা দুই একদিনের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর পর সুবিধাভোগীরা এ টাকা পাবেন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team