1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
পেঁয়াজ ৬০-৭০ টাকায় আসবে দাবি বাণিজ্যমন্ত্রীর, ব্যবসায়ীদের ভিন্নমত - বিএসএল বার্তা




পেঁয়াজ ৬০-৭০ টাকায় আসবে দাবি বাণিজ্যমন্ত্রীর, ব্যবসায়ীদের ভিন্নমত

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ৪২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

আগামী ১০ দিনের মধ্যে পেঁয়াজের বড় চালান আসার পর এর কেজিপ্রতি দাম নেমে আসবে ৬০ থেকে ৭০ টাকায় বলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন। অবশ্য ব্যবসায়ীরা বলেছেন ভিন্ন কথা। তাদের দাবি পেঁয়াজের দাম আরো কমে যাবে।

পেঁয়াজের দাম প্রসঙ্গে গতকাল টিপু মুনশি বলেছেন, ভারত পেঁয়াজ রপ্তানি আবার চালুর ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কথা দিয়েছিল। দুর্ভাগ্য, তারা রপ্তানি চালু করেনি। ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধই মূলত দাম বাড়ার প্রধান কারণ। তিনি বলেন, এ সময়ে যেখানে মাসে এক লাখ টন পেঁয়াজ আসত, সেখানে ভারত বন্ধ করার পর ২৫ হাজার টন এসেছে। ৭৫ হাজার টনই ঘাটতি। আর ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব তো আছেই।

এফবিসিসিআই আয়োজিত গতকালের সভায় বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমি ভেবেছিলাম অন্য দেশ থেকে জাহাজে পেঁয়াজ আনতে সময় লাগবে ১২ থেকে ১৪ দিন। এটা যে ২৪-২৫ দিন লাগবে, ধারণা ছিল না।’

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী পেঁয়াজের দাম কেজিপ্রতি ৬০-৭০ টাকায় নেমে আসবে বললেও ব্যবসায়ীরা মন্ত্রীকে জানান, জাহাজে আনা পেঁয়াজের খরচ কম পড়বে। তখন বাণিজ্যমন্ত্রী বলেন, ‘তার পরও আপনাদের ভয়ে কিছুটা বাড়িয়ে বললাম।’ তিনি জানান, চট্টগ্রাম বন্দর পর্যন্ত এসব পেঁয়াজের কেজিপ্রতি খরচ পড়বে ৩২ টাকা।

জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team