1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
মানিকগঞ্জে কাল থেকে ফের লকডাউন - বিএসএল বার্তা




মানিকগঞ্জে কাল থেকে ফের লকডাউন

মানিকগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ৩০ বার পড়া হয়েছে

করোনাভাইসে আক্রান্তের হার দ্রুত বেড়ে যাওয়ায় মানিকগঞ্জে শিথিল লকডাউন কঠোর হয়ে ফিরে এলো। আজ মানিকগঞ্জ জেলা প্রশাসন ফেসবুক পেইজে লকডাইন সম্পৃক্ত গণ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। তিনি জানান শনিবার থেকেই এই বিজ্ঞপ্তি কার্যকর হবে।

গণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপনের পরামর্শ এবং জেলা প্রতিরোধ কমিটির সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী পুরো জেলাকেই লকডাউন করা হলেও সক্রমণের হার অপেক্ষাকৃত বেশি হওয়ায় মানিকগঞ্জ সদর, সাটুরিয়া ও সিংগাইরে সর্বোচ্চ কঠোরভাবে লাকডাউনের শর্ত মেনে চলতে হবে।

লকডাউনের ফলে জাতীয় সড়ক, মহাসড়ক, নৌপথ ব্যবহার করে কেউ জেলায় প্রবেশ এবং জেলা ত্যাগ করতে পারবে না। জেলার বাইরে থেকে কেউ আসলে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। জেলার আন্ত উপজেলার ক্ষেতেও একই নিয়ম মানতে হবে।

লকডাউনের সময় রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত বিশেষ কারণ ছাড়া ঘর থেকে বের হতে পারবেন না। দিনের বেলাতেও যৌক্তিক কারণ ছাড়া ঘর থেকে বের হওয়ায় নিষেধাজ্ঞা থাকবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্যবিধি যাথাযথ ভাবে পালন করে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকানপাট, বিপনি বিতান, কাঁচাবাজার খোলা রাখা যাবে। জেলা, উপজেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা, কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থেকে দায়িত্ব পালন করতে হবে।

প্রসঙ্গত, গত ১৯ এপ্লিল মানিকগঞ্জে আনুষ্ঠানিক লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু ৩০ মে সারাদেশে সিমিত আকারে অফিস আদালত খুলে দেওয়া হলে মানিকগঞ্জেও লকডাউন শিথিল হয়ে পড়ে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team