1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নাটোরে রাস্তা সংস্কার কাজে অনিয়ম - বিএসএল বার্তা




নাটোরে রাস্তা সংস্কার কাজে অনিয়ম

নাটোর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

নাটোরের সিংড়ায় ইটালী পয়কাম্বার ব্রিজ হতে ৩ নম্বর ইটালী ইউনিয়ন পরিষদ ভবন পর্যন্ত ১০৮০ মিটার পাকা সড়ক সংস্কার কাজের ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় লোকজনের অভিযোগ, রাস্তা সংস্কার কাজে খোয়ার পরিবর্তে মাটি, ধুলো-ময়লা ও পুরনো রাবিশ ব্যবহার করা হচ্ছে। যেনতেনভাবে রাস্তা সংস্কারে গুণগত মান এতটাই খারাপ করা হচ্ছে যে এটা দেখতে মাটি ও আবর্জনার কাজ মনে হচ্ছে।

সিংড়া উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থবছরে সিংড়া উপজেলা গ্রামীণ রাস্তা উন্নয়ন প্রকল্পের আওতায় ইটালী পয়কাম্বার (আজরাঈল) ব্রিজ হতে ইটালী ইউনিয়ন পরিষদ ভবণ পর্যন্ত ৫০ লাখ টাকা মূল্যে ১০৮০ মিটার পাকা সড়ক সংস্কার কাজ পান রাজশাহীর ঠিকাদারি প্রতিষ্ঠান আলমগীর। কিন্তু কাজটি পরে বাগাতিপাড়ার জনৈক ব্যক্তি মো. পারভেজ বাচ্চু মিয়ার কাছে বিক্রয় করে দেওয়া হয়।

সরেজমিনে ইটালী বাজারে গিয়ে দেখা যায়, সংস্কার কাজে খোয়ার পরিবর্তে ব্যবহার করা হচ্ছে পুরনো রাবিশ ও মাটি এবং ময়লা-আবর্জনা। তড়িঘড়ি করে যেনতেনভাবে রুলিং করা হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসী জানান, সিংড়াতে রাস্তা সংস্কারের পরের দিনই কার্পেটিং উঠে যায়। আর এসব বিষয়ে কথা বললে তাকে বিপদেও পড়তে হয়।

ঠিকাদার মো. পারভেজ বাচ্চু মিয়া বলেন, এটা পুরনো কাজ। মাত্র তিনটি জায়গায় খোয়া ধরা রয়েছে। তাই যেখানে যেখানে খোয়া ধরা হয়েছে শুধু সেখানেই খোয়া দেওয়া হচ্ছে। বাকিটা পুরনো অবস্থার ওপরই কাজ করা হচ্ছে।

কাজ তদারকি কাজে নিয়োজিত উপসহকারী প্রকৌশলী মো. গোলাম হোসেন বলেন, আগের খোয়া তো তাই কিছুটা মাটি থাকবেই ভাই। তবে পানি দিয়ে ধুয়ে দিলে মাটি ও আবর্জনা ধুয়ে যাবে বলে জানান তিনি।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team