1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
হাইওয়ে পুলিশ,গাজীপুর রিজিয়নকে চাঁদাবাজি মুক্ত ঘোষণা করেছেন, এস পি আলী আহমদ খান - বিএসএল বার্তা




হাইওয়ে পুলিশ,গাজীপুর রিজিয়নকে চাঁদাবাজি মুক্ত ঘোষণা করেছেন, এস পি আলী আহমদ খান

মাজাহারুল ইসলাম রবিন
  • প্রকাশিত সময় : সোমবার, ৮ জুন, ২০২০
  • ৩১ বার পড়া হয়েছে

গাজীপুর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা মোড়ে, মহাসড়কে নিরাপত্তায় হাইওয়ে ট্রাফিকিং ব্যবস্থা পরিদর্শন করেছেন হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার আলী আহমদ খান।তিনি চন্দ্রা ফ্লাই ওভারের নীচে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে মত-বিনিময় করেন।

মত বিনিময়কালে তিনি বলেন, মহামান্য হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট, মন্ত্রনালয় এবং মাননীয় আই জি পি ও অতিরিক্ত আই জি পি, হাইওয়ে পুলিশ হেডকোয়াটার্স মহোদয়েরে দিক নির্দেশনার ভিত্তিতে থ্রি হুইলার ও অযান্ত্রিক মুক্ত করা হয়েছে। হাইওয়ে চাঁদাবাজি মুক্ত রাখতে হাইওয়ে পুলিশ গাজীপুর বদ্ধপরিকর।

এসময় এস পি মহোদয় হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন গাজীপুরের পক্ষ থেকে মহাসড়কে চাঁদাবাজি মুক্ত ঘোষণা করেছেন। মহাসড়কে চাঁদাবাজি মুক্ত রাখতে হাইওয়ে ইন্টেলিজেন্সি বৃদ্ধি করা হয়েছে। উপযুক্ত তথ্যপ্রমাণসহ আটক পূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

হাইওয়েতে কোন প্রকার চাঁদাবাজি বরদাস্ত করা হবে না বলেও সকলকে হুশিয়ারি দেন। কোন সংস্থা, দুষ্ট চক্র,সমিতি বা অন্য কোন ব্যানারে যাতে চাঁদাবাজি করতে না পারে সে লক্ষে বিশ্বস্ত গুপ্তচরসহ হাইওয়ে ইন্টেলিজেন্স উইং সার্বক্ষণিক মহাসড়ক এলাকায় নিয়োজিত রয়েছে। এছাড়াও পরিবহন শ্রমিকদের নামে টোল, চাঁদাবাজি নিয়ন্ত্রন, শান্তিপূর্ণ ও স্থিতিশীল পরিবেশ নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ, গাজীপুর রিজিয়ন গাজীপুরে নিয়ন্ত্রণাধীন মহাসড়ক এলাকায় পরিবহন মালিক, শ্রমিক সংগঠনের সাথে নিয়মিত বৈঠক করছে, যার ফলে মহাসড়কে শ্রমিকদের নামে টোল চাঁদাবাজি নিয়ন্ত্রন করা সম্ভব হয়েছে। বিশেষ করে মহাসড়কে চাঁদাবাজি প্রতিরোধে গোপনীয় তথ্য সংগ্রহসহ মহাসড়ক এলাকায় কমিউনিটি পুলিশ নিয়োগ করা হয়েছে।পাশাপাশি হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন,গাজীপুর মহাসড়ক এলাকায় গুরুত্ব পূর্ণ পয়েন্ট চিহ্নিত করে সিসিটিভির আওতায় আনা হয়েছে। সমস্ত মহাসড়ক সিসিটিভির আওতায় আনার জন্য প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, সড়ক ও মহাসড়কে চাঁদাবাজি রোধকল্পে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন,পরিবহন ও শ্রমিক সংগঠনের সাথে সম্মিলিত ভাবে কাজ করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। বর্তমান সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত তথা মহাসড়কে সড়ক দূর্ঘটনা প্রতিরোধ করতে এবং সড়ক মহাসড়কে চাঁদাবাজি মুক্ত করতে মহাসড়কে সিএনজি, থ্রি হুইলার ,ইজিবাইক, নসিমন, করিমন, ভটভটিসহ অবৈধ অযান্ত্রিক যানবাহন সম্পূর্ণভাবে নিষিদ্ধে সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে প্রজ্ঞাপন জারী করতঃ থানা কম্পাউন্ডের ডাম্পিং গ্রাউন্ডে আটক রেখে পরবর্তীতে স্কার্ব হিসেবে মালিকের জিম্মায় প্রদান করে উহার বাস্তবায়ন সম্পূর্ণরূপে নিঃশ্চিৎ করা হচ্ছে।
সম্প্রতি সময়ে, সালনা হাইওয়ে থানা অধীনস্থ এলাকা চন্দ্রা মহাসড়কে চাঁদা আদায় করাকালীন ০২ জন ব্যক্তির বিরুদ্ধে কালিয়াকৈর থানায় ধারাঃ৩৮৫ দঃবিঃ তৎসহ ২০১৮ সালের সড়ক পরিবহন আইনের ৮৩ অনুযায়ী মামলা রুজু করা হয়েছে।এছাড়াও সাভার হাইওয়ে থানার অন্তর্গত ০১ ব্যক্তির নামে মামলা রুজু করা হয়েছে চাঁদা আদায় করার কারণে।

মতবিনিময় পথ সভায় এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার আব্দুল কাদির জিলানী, হাইওয়ে পুলিশ, গাজীপুর রিজিয়ন,অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম পি পি এম, সালনা হাইওয়ে থানা,গাজীপুর রিজিয়ন,সাধারন সম্পাদক হুমায়ুন খান, গাজীপুর জেলা শ্রমিক ফেডারেশন সুলতান সরকার, সভাপতি, গাজীপুর জেলা পরিবহন মালিক সমিতি প্রমুখ।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team