1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ঐতিহাসিক ৬ দফার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে জেলা আ'লীগের বিবৃতি - বিএসএল বার্তা




ঐতিহাসিক ৬ দফার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে জেলা আ’লীগের বিবৃতি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ৭ জুন, ২০২০
  • ১১৬ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

ঐতিহাসিক ৬ দফার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বিবৃতি প্রদান করেছেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

বিবৃতিতে উল্লেখ করেন, ৬ দফায় ছিলো বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্র। যার জন্য বঙ্গবন্ধু জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী রক্ত দিয়ে রাজপথ রঞ্জিত করেছে। ১৯৬৬ সালের ৭ জুন ৬ দফার সমর্থনে আওয়ামী লীগের সর্বাত্মক হরতালে শ্রমিক নেতা মনু মিয়া, আবুল হোসেনসহ নারায়নগঞ্জে ৬ জন পুলিশের গুলিতে নিহত হন। এর ফলে সারাদেশে সাধারণ মানুষের সমর্থন আরো বেড়ে যায়। ৬ দফার কারণেই বাঙালি জাতি ঐক্যবদ্ধ হতে পেরেছিল।

যার কারণে ১৯৬৯’র গণঅভুত্থান এবং ১৯৭০’র নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করেছিলো। যা বাংলাদেশকে স্বাধীনতার দ্বারপ্রান্তে উপনীত করেছিল। আজও ইতিহাসবেত্তাদের গবেষণার বিষয় এটি। রাজনৈতিক দূরদর্শীতা এবং দেশপ্রেমের এক অনুপম নিদর্শন হলো ৬ দফা। যা বাঙালির রাজনৈতিক ইতিহাসে চিরজাগরুক হয়ে থাকবে। নেতৃবৃন্দ করোনাকালীন এই দুঃসময়ে স্বাস্থ্যবিধি মেনে মানবিক যেকোনো প্রয়োজনে নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team