1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
৬৬ দিন বন্ধ থাকার পর ফের স্বাস্থ্যবিধি মেনে সিলেটে যাত্রীবাহী ট্রেন চালু - বিএসএল বার্তা




৬৬ দিন বন্ধ থাকার পর ফের স্বাস্থ্যবিধি মেনে সিলেটে যাত্রীবাহী ট্রেন চালু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ৩১ মে, ২০২০
  • ৪৮ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের কারণে দেশের ইতিহাসে প্রথমবারের মতো টানা ৬৬ দিন বন্ধ থাকার পর ফের চালু হলো ট্রেন যোগাযোগ। সিলেট থেকে আজ রবিবার সকাল সোয়া ৬টার দিকে ১৪টি কোচ নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয় কালনি এক্সপ্রেস ট্রেনটি। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেকের কম যাত্রী নিয়ে ঢাকার পথে রওনা দেয় ট্রেনটি।

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, আন্তনগর কালনী এক্সপ্রেস ট্রেনটি যথাসময়ে সিলেট ছেড়েছে।

টেনটিতে ৫২৪টি আসন সংখ্যা থাকলেও মাত্র ১৪৩ জন যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট ছাড়ে।

করোনাভাইরাস রুখতে ট্রেনে যাত্রী ওঠানোর আগে কঠোর স্বাস্থবিধি অনুসরণ করা হয়েছে। প্রত্যেক যাত্রীকে থার্মাল স্ক্যানার দিয়ে দেহের তাপমাত্রা পরীক্ষা করা হয়। তবে কারো শরীরে তাপমাত্রা বেশি পাওয়া যায়নি।

এছাড়া রেলওয়ের চালক থেকে শুরু করে কর্মকর্তা ও নিরপত্তাকর্মীদের গ্লাভস ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। তাছাড়া কোনো যাত্রীকেই হাতে গ্লাভস ও মুখে মাস্ক ছাড়া স্টেশনের প্ল্যাটফর্মে ঢুকতে বা ট্রেনে উঠতে দেওয়া হয়নি। সিলেট-ঢাকা রুটে মাত্র ৫টি স্টেশনে ট্রেনটি যাত্রা বিরতি দেবে। ট্রেনে কোনো যাত্রী খাবার পাবেন না। এক কোচ থেকে অন্য কোচে বিচরণ করতে পারবেন না।

করোনাভাইরাস পরিস্থিতিতে নির্দেশনা মেনে যাত্রীদেরও রীতিমত তৈরি হয়ে আসতে দেখা যায়। করোনা থেকে নিজেদের সুরক্ষায় যাত্রীরা হাতে গ্লাভস ও মুখে মাস্ক লাগানো ছিল।

আগামীকাল সোমবার থেকে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন ১৬টি কোচ নিয়ে চট্টগ্রামের উদ্দেশে সিলেট ছেড়ে যাবে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team