1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বগুড়ায় ৭দিনের জন্য সকল মার্কেট বন্ধ ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল - বিএসএল বার্তা




বগুড়ায় ৭দিনের জন্য সকল মার্কেট বন্ধ ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল

আব্দুর রাজ্জাক বগুড়া জেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : রবিবার, ৩১ মে, ২০২০
  • ৪৬ বার পড়া হয়েছে

বগুড়ায় প্রাণঘাতী করোনাভাইরাসে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে সকল রুটের যানবাহন। ৩১শে মে থেকে সাত দিনের জন্য বন্ধ থাকবে বগুড়া শহরের নিউমার্কেট,হকার্স মার্কেট,আ আলী সুপার মার্কেট, রানার প্লাজাসহ শহরের সকল বিপনী বিতান।

প্রাণঘাতী করোনার বিস্তার ঠেকাতে রোববার থেকে এ সিদ্ধান্ত মেনে চলবেন মার্কেট কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির মাঝেই সরকারি সিদ্ধান্তের কিছু পরিবর্তনসহ সার্বিক অবস্থা বিবেচনায় শনিবার পৃথক বৈঠক থেকে গণপরিববহন ও মার্কেট বিষয়ে জরুরি সিদ্ধান্ত নেয় হয়। জেলা প্রশাসকের সভাকক্ষে বিপনী বিতান ব্যবসায়ি এবং শহরের ঠনঠনিয়াতে পরিবহন ব্যবসায়ি নেতৃবৃন্দ পৃথক সভা করেন। সকালে বৈঠক করেন বিপনী বিতান ব্যবসায়িরা এবং বিকালে বৈঠক করেন পরিবহন ব্যবসাায়ি নেতৃবৃন্দ। করোনা বিস্তাররোধে বগুড়া শহরের বড়বড় বিপনী বিতানের ব্যবসায়ি নেতৃবৃন্দ শনিবার সকালে জেলা প্রশাসনের সভা কক্ষে গিয়ে আগামী সাতদিন বিপনী বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে দেন। আগামী ৭ জুন থেকে আবারো বিপনী বিতান খোলা রাখার কথা জানান ব্যবসায়ি নেতৃবৃন্দ। এতে জেলা প্রশাসক করোনা পরিস্থিতির উপর নজর রেখে সম্মতি প্রদান করেন। গত শনিবার সন্ধ্যায় বগুড়া মোটর মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ যৌথভাবে বৈঠক করে স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল করার কথা জানান। এতে চালক, হেলপারের মাস্ক ব্যবহার, যাত্রী উঠানোর সময় জীবাণু নাশক স্প্রে করানো, গাড়ীর মধ্যে স্প্রে করানো, সকল যাত্রীদের মাস্ক পড়া বাধ্যতামূলক থাকবে। এছাড়া প্রতিটি বাসের সুপারভাইজার মাস্ক, গ্লাভস বাধ্যতামুলক করা হয়েছে। কাউন্টারে কাউন্টারে কর্মীদের পিপিই পড়তে বলা হয়েছে। বাসের সিট অনুযায়ি অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচল করবে বলে জানিয়েছেন জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলাম।ব

বগুড়া জেলা প্রশাসক মোঃ ফয়েজ আহাম্মদ জানান, শহরের কয়েকটি বড়বড় বিপনী বিতানের ব্যবসায়ি নেতৃবৃন্দ কার্যলয়ের সভাকক্ষে এসে বৈঠক করেন। বৈঠক শেষে ব্যবসায়িরা বিপনী বিতান সাতদিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team