1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
দু'মাসের দোকান ও বাড়ি ভাড়া ১৮ লক্ষ ৫০ হাজার টাকা মওকুফ করলেন আওলাদ - বিএসএল বার্তা




দু’মাসের দোকান ও বাড়ি ভাড়া ১৮ লক্ষ ৫০ হাজার টাকা মওকুফ করলেন আওলাদ

মাজাহারুল ইসলাম রবিন
  • প্রকাশিত সময় : রবিবার, ১৭ মে, ২০২০
  • ১৯৯ বার পড়া হয়েছে

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি একটি গুরুত্বপূর্ণ স্থান। কোনাবাড়িতে বিসিক শিল্প এলাকাসহ আশে-পাশের এলাকায় শিল্প কারখানায় থাকায় কোনাবাড়ির গুরুত্ব অপরিসীম। কোনাবাড়িতে পুরোনো মার্কের মধ্যে রনু সুপার মার্কেট অন্যতম। রনু সুপার মার্কেট এর রয়েছে ০৪টি পার্ট। রনু সুপার মার্কেটের প্রতিষ্ঠাতা মরহুম রমজান আলী।

রনু সুপার মার্কেটের পার্ট ০৩ এর বর্তমান মালিক মোঃ আওলাদ হোসেন (৫৯)মরহুম রমজান আলীর ছেলে।
তিনি বলেন বৈশ্বিক করোনা মহামারিতে বাংলাদেশে অঘোষিত লক ডাউনের ফলে রনু সুপার মার্কেটের পার্ট ৩ এর সকল দোকান-পাঠ ব্যবসায়ীগণ সরকারের নির্দেশনা মেনে বন্ধ রেখেছেন। যার ফলে তাদের সকলের ব্যবসায় ক্ষতি সাধিত হয়, যা অপূরণীয়।
আমি মার্কেটের মালিক হিসেবে সামান্য একটু তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র।দুমাসের ভাড়ার টাকা আমি মওকোফ করে দিয়ে সকলকে অনুরোধ করেছি এর পরও যদি কারো কোন অসুবিধা থাকে সাথে সাথে আমাকে জানাতে। আমি চেষ্টা করবো অর্থ দিয়ে না পারলেও শ্রম দিয়ে তাদের পাশে থাকতে। আমি সব সময় মনে করি এরাই আমার পরিবার। তাছাড়াও যারা আমার বাড়িতে ভাড়ায় থাকতেন তাদেরও ২মাসের ভাড়া মওকুফ করে দিয়েছি।এভাবেই সহজ সরল ভাবে গাজীপুরের আঞ্চলিক ভাষায় কথা গুলো বললেন, মোঃ আউলাদ হোসেন। প্রতিমাসে ৯লক্ষ ২৫ হাজার টাকা বাড়ি এবং দোকানসহ ভাড়া আসে ২ মাসের ১৮ লক্ষ ৫০ হাজার টাকা মত ভাড়া সকলের মওকুফ করেছি আল্লাহর রহমতে।

এদিকে সংবাদকর্মীদের পরিচয় পাওয়ার পর প্রথমে তিনি রাজি ছিলেন না, তার এই মহৎ কাজের প্রচার হোক। তাই তিনি নিষেধ করেছেন বারং বার। তিনি বললেন, এধরনের কাজ গোপনে করাই উত্তম তাতে আল্লাহ খুশি হোন।তিনি এতটাই প্রচার বিমুখ মানুষ।
অবশেষে তিনি রাজি হলেন যখন বলা হলো আপনার এই মহৎ কাজের কথা শুনে আপনার মত বিত্তবান মানুষ গুলো অনুপ্রেরণা পাবে। তখন তিনি সম্মানিত জালালেন। মোঃ আউলাদ হোসেন এর এমন অনেক মানুষ আছেন যারা সমাজের মানুষের কল্যাণে কাজ করেন প্রচারের উদ্দেশ্যে নয়, মানবতার তরে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team