1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বগুড়ায় করোনায় কর্মহীন অসহায় মানুষের পাশে শাজাহান সম্রাট  - বিএসএল বার্তা




বগুড়ায় করোনায় কর্মহীন অসহায় মানুষের পাশে শাজাহান সম্রাট 

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ১৩ মে, ২০২০
  • ৭৮ বার পড়া হয়েছে

বগুড়া শহরের পুরান বগুড়ায় আজ ১৩ই মে ২০২০ইং রোজঃ বুধবার। পুরান বগুড়ার বাঘ মার্কা মকবুল গুল ও সম্রাট জর্দা ফ্যাক্টরির স্বতাধীকারী আলহাজ্ব মোঃ শাজাহান আলী সম্রাট, অসহায় কর্মহীন ও বস্ত্রহীন ২ হাজারেরও বেশি মানুষের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরন করেন।

এ খাদ্য ও বস্ত্র সামগ্রীতে রয়েছে, চাল,ডাল,মুড়ি, লাচ্ছা, চিনি, তৈল, নগদ টাকা, মহিলাদের জন্য শাড়ী, পুরুষদের জন্য লুঙ্গি ও মেয়েদের জন্য থ্রী-পিছ।

গত ২৫ মার্চ ২০২০ইং থেকে শুরু করা এ কর্মসূচীতে প্রায় পাঁচ হাজার দুস্থ ও কর্মহীন পরিবারের মানুষের মাঝে এ খাদ্য ও বস্ত্র সামগ্রী বিতরণ শুরু করেছেন এবং তাদের এ কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসে দেশ যখন সংকটময় মুহুর্তে, মানুষ হয়ে পড়েছে ক্ষুধার্থ ও কর্মহীন ঠিক তখনি দানবীরের বেশে তিনি দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে এগিয়ে এসেছেন।

এছাড়াও পবিত্র রমজান মাস থেকে তিনি ৩শত পরিবারের এক বেলার খাবার, এলাকার যুব সমাজের মাধ্যমে প্রতিটি বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন। এবং ওয়াপদার গেট সংলগ্ন স্টেশন রোডে নিজে দাড়িয়ে থেকে শত শত রিক্সা,ভ্যান ও ইজিবাইক চালকের হাতে রান্না করা খাবার পৌছে দিচ্ছেন। এলাকার যুব সমাজ, শাজাহান সম্রাটের এই মহৎ উদ্দ্যেগে সেচ্ছায় এগিয়ে এসে শ্রম দিচ্ছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নিজেকে আড়ালে রেখে বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যাক্তিদের মাধ্যমে প্রচুর পরিমানে খাদ্য দ্রব্য ও নগদ অর্থ দিয়ে সহযোগীতা করে আসছেন, এবং এ পর্যন্ত তিনি ৩০ থেকে ৩৫ লক্ষ টাকার খাদ্য ও বস্ত্র বিতরন করেছেন। শাজাহান সম্রাট সারা বছরই দুস্থ ও গরিব মানুষের মাঝে কোন না কোন সাহায্য সহযোগিতা করেই থাকেন এবং এই রকম সহযোগীতা তিনি প্রায় ২ যুগ ধরে করে আসছেন।

শাহজাহান সম্রাট জানান, তার দেয়া সাহায্য ও সহযোগিতা তিনি প্রকাশ করতে চান না, আমি যতদিন জীবিত আছি ততদিন দুস্থ মানুষের পাশে থাকতে চাই ও সমাজের জন্য ভালো কিছু করতে চাই। গত ২ সপ্তাহ আগে শাজাহান সম্রাট ফেসবুকে এক বার্তায় পুরান বগুড়াকে ক্ষুধা মুক্ত ঘোষনা করেন, তিনি আরো বলেন পুরান বগুড়ার একটি পরিবারও না খেয়ে থাকবে না এবং কেউ যদি না খেয়ে থাকেন তাহলে তার বাসায় আমি নিজ দায়িত্বে খাবার পৌছে দিবো।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team