1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
পঞ্চগড়ে দুই জন করোনা শনাক্ত - বিএসএল বার্তা




পঞ্চগড়ে দুই জন করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ১১ মে, ২০২০
  • ৭৬ বার পড়া হয়েছে

পঞ্চগড়েক কারাগারের আরেক কয়েদিসহ জেলায় দুজনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার রাতে ওই দুই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ৭ মে পঞ্চগড়ের কারাগারের কয়েদিসহ ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষাগারে হয়। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ১৩ জনের।

পঞ্চগড় কারাগারে করোনা আক্রান্ত ওই কয়েদির বাড়ি জেলার আটোয়ারী উপজেলার রাধানগর এলাকায়। বয়স ২৬ বছর। একটি মামলায় তিনি কারাগারে বন্দি রয়েছেন। এর আগে গত ৫ মে পঞ্চগড় জেলা কারাগারের এক কয়েদির করোনা শনাক্ত হওয়ার পর কারাগারের কয়েদিসহ ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে কেবল ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।

কারাগারের প্রথম করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে আসার কারণে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে তিনি সুস্থ রয়েছেন। করোনা শনাক্ত হওয়ার পর তাকে কারাগারের একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে।

অপর করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি দেবীগঞ্জ উপজেলার পামুলী ইউনিয়নের খোঁচাবাড়ী এলাকায়। ৩১ বছর বয়সী ওই ব্যক্তি গত ২ মে তিনি ঢাকা থেকে বাড়ি ফিরেছেন। ঢাকার সাভারে গার্মেন্টে কাজ করতেন তিনি। বাড়ি ফেরার পর থেকেই তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। গত ৭ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় স্বাস্থ্য বিভাগ। পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। ওই ব্যক্তির করোনা শনাক্ত হওয়ার পর তার বাড়িসহ কয়েকটি বাড়ি লকডাউন করে প্রশাসন।

এই দুই ব্যক্তির করোনা শনাক্ত হওয়ায় জেলায় মোট করোনা শনাক্ত হলো ১৩ জনের। এদের মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় দুজন, তেঁতুলিয়ায় ৪ জন, দেবীগঞ্জে ৪ জন, বোদায় ২ জন ও আটোয়ারীতে ১ জন রয়েছেন। এদের বেশির ভাগই ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ করোনা সংক্রমিত এলাকা থেকে পঞ্চগড়ের ফিরেছেন। বাকিরা তাদের সংস্পর্শে আসার কারণে করোনায় আক্রান্ত হয়েছে। তবে পঞ্চগড়ের করোনা আক্রান্ত ব্যক্তিরা সবাই সুস্থ রয়েছেন। এমনকি আক্রান্ত ১৩ জনের মধ্যে তেঁতুলিয়ার ২ নারীর দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, গত ৭ মে ৭৮ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষার ফলাফলে এই দুজনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ১৩ জনের। এর মধ্যে দুজনের দ্বিতীয় দফা পরীক্ষায় নেগেটিভ এসেছে। যাদের করোনা শনাক্ত হয়েছে আমরা তাদের বিশেষ নজরদারিতে রেখেছি। তবে তারা সবাই সুস্থ রয়েছেন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team