1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আমদানি-রপ্তানি শুরু বেনাপোলে - বিএসএল বার্তা




আমদানি-রপ্তানি শুরু বেনাপোলে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের আমদানি-রপ্তানি বাণিজ্য গত বৃহস্পতিবার থেকে ফের শুরু হলো। লকডাউনের কারণে এত দিন বাণিজ্য বন্ধ ছিল। এ নিয়ে দুই দেশের আমদানি-রপ্তানিকারকেরা বাণিজ্য শুরু করার দাবি জানিয়ে আসছিলেন।

কিন্তু সমস্যা দেখা দেয় লকডাউনের কারণে দুই দেশের পণ্যবাহী ট্রাক কোথায় এসে পণ্য খালাস ও উত্তোলন করবে। যদিও এই আমদানি-রপ্তানি পণ্য উভয় দেশের পেট্রাপোল ও বেনাপোল সীমান্তের পার্কিং লটে ওঠানো-নামানো হতো । লকডাউনের আগে সেখানে নামানো হতো উভয় দেশের আমদানি-রপ্তানির পণ্য। কিন্তু করোনার কারণে দুই দেশের পণ্যবাহী ট্রাকের পার্কিং লটে বন্ধ হয়ে যায় পণ্য নামানো-ওঠানোর কাজ।
এরপর দুই দেশের আমদানি-রপ্তানিকারকদের দাবির মুখে অবশেষে ভারতের কেন্দ্রীয় সরকার ও বাংলাদেশ সরকার পেট্রাপোল-বেনাপোল সীমান্তে আমদানি-রপ্তানির পণ্য ট্রাক থেকে নামানো ও ওঠানোর কাজ উভয় দেশের জিরো পয়েন্টে বা নো-ম্যানস ল্যান্ডে সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়। সেই লক্ষ্যে আজ দুপুরে বেনাপোল-পেট্রাপোল সীমান্তের নো-ম্যানস ল্যান্ড থেকে শুরু হয়েছে ভারত ও বাংলাদেশর মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য। আজ দুপুরে উভয় দেশের ক্লিয়ারিং এজেন্টদের উপস্থিতিতে শুরু হয় বাংলাদেশের সঙ্গে ভারতের আমদানি রপ্তানি বাণিজ্য।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team