1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নাটোর জেলা লকডাউন ঘোষণা - বিএসএল বার্তা




নাটোর জেলা লকডাউন ঘোষণা

নাটোর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

করোনাভাইরাসরে বিস্তার ঠেকাতে নাটোরকে আজ বৃহস্পতিবার বেলা তিনটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছে জেলা প্রশাসন। দুপুরে স্বাস্থ্য বিভাগ, পুলিশ ও জনপ্রতিনিধিদের সঙ্গে জরুরি সভা শেষে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাসংক্রান্ত জেলা কমিটির সভা শুরু হয়। জেলা প্রশাসক শাহরিয়াজ এই জরুরি সভায় সভাপতিত্ব করেন। সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন কাজী মিজানুর রহমানের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা বক্তব্য দেন। তাঁরা পরপর দুদিনে জেলায় মোট নয়জন করোনা রোগী শনাক্ত হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে সমগ্র জেলা লকডাউন ঘোষণার দাবি তোলেন তাঁরা।

সভা শেষে জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, নাটোরে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ও আশপাশের জেলায় করোনার বিস্তার ঘটায় জেলাকে লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী নাটোরের আটটি পৌরসভা ও সাতটি উপজেলা অবরুদ্ধ থাকবে। জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

জেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তি মোতাবেক, এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের ক্ষেত্রেও একই ধরনের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম আগের মতোই বন্ধ থাকবে। তবে বিভিন্ন জরুরি সেবা এই নির্দেশনার আওতামুক্ত থাকবে। আইনশৃংক্ষলা রক্ষাকারী বাহিনীকে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নিতে বলা হয়েছে। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮–এর ১১ (১), (২) ও (৩) ধারা মোতাবেক এই নির্দেশনা জারি করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team