1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নাটোরে কৃষকের জমির ধান কেটে দিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক - বিএসএল বার্তা




নাটোরে কৃষকের জমির ধান কেটে দিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৭২ বার পড়া হয়েছে

কৃষকের জমির ধান কেটেদিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার ২৫শে এপ্রিল দুপুরে তিনি কৈগ্রাম এলাকায় শ্রমিকদের ধান কাটা দেখে গাড়ি থেকে আখের আলী নামে এক কৃষকের জমিতে ধান কাটতে নামেন। এ সময় আখের আলীর কৃষকের সাথে কথা বলেন এবং এলাকার বোরো ধানের ফলন সম্পর্কে খোঁজ নেওয়ার এক ফাঁকে তিনি আখের আলীর হাতের কাস্তে হাতে তিনি নিজে উপস্থিত ধান কাটা শ্রমিকদের সাথে ধান কাটতে শুরু করেন।

কাদায় নেমে প্রতিমন্ত্রীকে ধান কাটতে দেখে উপস্থিত শ্রমিক এবং মন্ত্রীর গাড়ী বহরের লোকজন অবাক হয়ে যান। তাদের উদ্দেশ্যে তিনি বলেন , আমি চলনবিলের কৃষকের সন্তান।

এর আাগে প্রতিমন্ত্রী গত বুধবারের শিলা ঝড়ে ক্ষতিগ্রস্থ সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের ছাতারদিঘী এবং রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের বাদোপাড়া স্কুল মাঠে ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি জমি ও ক্ষতিগ্রস্থ কৃষকদের ঘরবাড়ি সরজমিনে ঘুরে দেখেন এবং সকলের খোঁজ খবর নেন। এরপর ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে নগদ টাকা ও ঢেউটিন বিতরণ করেন।

তিনি বলেন, চলনবিল কৃষি প্রধান এলাকা। চলনবিলের ধান নিজেদের চাহিদা মিটিয়ে সারাদেশের চাহিদার কিছু অংশ পূরণ করে আসছে। কিন্তু শিলা ঝড়ের কারণে সিংড়া উপজেলার প্রায় তিন হাজার হেক্টর জমির উঠতি বোরো ধান ঝড়ে পড়েছে। অনেকের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। তাই এ সরকার  কৃষকদের পাশে অতীতেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। মহান আল্লাহর কাছে ভরসা রেখে ধৈর্য ধরে পরিস্থিতির মোকাবিলা করতে হবে। কৃষকদের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে, ভুর্তকি দিচ্ছে, বিনামূল্যে সার, বীজ দিচ্ছে। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তা প্রদান করা হবে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team