1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বগুড়ায় মাছের ড্রামে ঘরমুখো শ্রমজীবী মানুষের ছবি ভাইরাল - বিএসএল বার্তা




বগুড়ায় মাছের ড্রামে ঘরমুখো শ্রমজীবী মানুষের ছবি ভাইরাল

আব্দুর রাজ্জাক শেখ বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ১০৬ বার পড়া হয়েছে

প্রাণঘাতী করোনার বিস্তাররোধে বগুড়া জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলার সীমাবাড়ী বগুড়া বাজারে বসানো হয়েছে চেকপোস্ট। থানা পুলিশের চোখ ফাঁকি দিয়ে পিকআপ ভ্যানে মাছের ড্রামের ভেতর লুকিয়ে বাড়ি ফেরার চেষ্টা করেন শ্রমজীবি কর্মহীন মানুষ। এ সময় তাদের আটক করে শেরপুর পুলিশ। গত বৃহস্পতিবার তোলা এমনই একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

শেরপুর উপজেলার সীমাবাড়ী থেকে ছবি গুলো তুলেছেন পুলিশের এক কর্মকর্তা। তিনি শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ। একটি পিকআপ ভ্যানসহ শ্রমজীবিদের আটকের ছবি শেরপুর থানা পুলিশের ভেরিফাইড ফেসবুক পেজে আপলোড করা হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি পরিবহন চলাচলের অনুমতি রয়েছে। এ সুযোগে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে ঘরমুখো মানুষ গুলো মাছবাহী পিকআপ ভ্যান বেছে নেন। তারা মাছের ড্রামের ভেতর বসে উপরে ত্রীফল দিয়ে লুকিয়ে বাড়ি ফেরার চেষ্টা করছিলেন। পুলিশের তল্লাশিতে ধরা পড়েন তারা। মানুষের এমন অসচেতনতায় করোনভাইরাস সংক্রমণের ভয়াবহতা বাড়ার শঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনী।

করোনায় লকডাউন কিংবা ঘরে থাকার নির্দেশনা যে মানছে না তার উদাহরণ এই ট্রাক। আঁশটে গন্ধে ভরা মাছের ড্রামে করে বাড়িতে ফেরার সেই চিত্র ঘুরছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। নিদারুণ এই চিত্র দেখে অনেকে আবেগে আপ্লুত হয়ে গেছেন। অনেকে আবার ভাইরাল হওয়া ছবিতে নানা মন্তব্য ছুঁড়ে দিচ্ছেন।

এসব শ্রমিকের মাধ্যমে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয় এলাকাবাসীসহ সমাজের সচেতন বৃক্তিবর্গ। একদিকে অমানবিক এক পরিস্থিতি, অন্যদিকে করোনা মহামারির আতঙ্ক ছড়িয়ে যাওয়ার আশঙ্কার ঝুঁকিতে রয়েছেন তারা।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, করোনায় বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা হয়েছে। বাইরের কোনো মানুষ যেন এই জেলাতে ঢুকতে বা বের হতে না পারে সেজন্য চোকপোস্ট বসানো হয়েছে। তারপরও অভিনব কৌশলে মাছের ড্রামে লুকিয়ে বগুড়ার দিকে ফিরছিলেন করোনায় কর্মহীন শ্রমজীবি মানুষগুলো। এ সময় ধরা পড়া এসব মানুষ গুলো ক্ষমা প্রার্থনা করলে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে নাম-পরিচয় লিপিবদ্ধ করে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সংশ্নিষ্ট এলাকার প্রশাসনকে জানানো হয়েছে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team