1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ত্রাণের দাবিতে শতাধিক কর্মহীন দিনমজুরদের বিক্ষোভ - বিএসএল বার্তা




ত্রাণের দাবিতে শতাধিক কর্মহীন দিনমজুরদের বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষ মঙ্গলবার ত্রাণের দাবিতে গাইবান্ধার সাদুল্যাপুরে  ইউএনও কার্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল করেছেন। অন্যদিকে কয়েকজন কাউন্সিলরের নেতৃত্বে ত্রাণের দাবিতে গোবিন্দগঞ্জে পৌর ভবন ঘেরাও করেন তিন শতাধিক দিনমজুর।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সাদুল্যাপুর  উপজেলার বনগ্রাম ইউনিয়নের মন্দুয়ার ও জয়েনপুর গ্রামের দুই শতাধিক কর্মহীন দিনমজুর বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা জানান- গত ২৬ মার্চ সাধারণ ছুটি শুরুর দিন থেকেই তারা কর্মহীন।  এ অবস্থায় সহযোগিতা না পেয়ে অনেককে ঋণ করতে হয়েছে। সরকারি ও বেসরকারি সহায়তা না পেয়ে পরিবার পরিজন নিয়ে তাদের কষ্টে দিন কাটাতে হচ্ছে।

তারা আরো জানান,পৌরসভার মেয়র সরকারি সহায়তার ৩৫ মেট্রিক টন চাল উত্তোলন করে ব্যক্তিগত বাজার অফিস থেকে পছন্দের ব্যক্তিদের মাঝে বিতরণ করছেন। অসহায় কর্মহীন ব্যক্তিরা ত্রাণ সহায়তা পাচ্ছেন না।

উপজেলা আ’লীগের সহ-সভাপতি শামসুজ্জোহা প্রামানিক বলেন, উপজেলায় কর্মহীন মানুষের তুলনায় সরকারি ত্রাণ একেবারেই কম। তাই ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করা হচ্ছে ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ বলেন, কর্মহীন যেসব দিনমজুর এসেছিলেন তাদের তালিকা তৈরি করতে ইউপি চেয়ারম্যানকে  বলা হয়েছে। সরকারি সহায়তা আসলে তাদেরকে সাহায্য করা হবে।

প্রায় একই সময়ে কর্মহীন তিন শতাধিক মানুষ গোবিন্দগঞ্জে পৌর ভবন ঘেরাও করে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেন। এসময় পৌরসভার প্যানেল মেয়র ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা বাপ্পী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শাহীন আকন্দ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোখলেছুর রহমানসহ জনপ্রতিনিধিদেরও বিক্ষোভে অংশ নিতে দেখা যায়।

গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন,‘করোনা পরিস্থিতিতে ত্রান বিতরণ কাজে সাতজন কাউন্সিলর প্রথম থেকেই অসহযোগিতা করছেন। বিষয়টি জেলা প্রশাসকসহ উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এসব কাউন্সিলররা  মানুষজনকে ডেকে কৃত্রিম বিক্ষোভ করেছেন।

 




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team