1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪, নতুন শনাক্ত ১৩৯ - বিএসএল বার্তা




দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪, নতুন শনাক্ত ১৩৯

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো চারজনের মৃত্যু হয়েছে। আর নতুন শনাক্ত হয়েছে ১৩৯ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩৪ জনের। আর করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে মোট ৬২১ জনের শরীরে।

আজ রবিবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের পক্ষে ব্রিফ করেন পরিকল্পনা ও উন্নয়নের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা। এতে অন্যদের মধ্যে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের  (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাও উপস্থিত ছিলেন।

ফ্লোরা বলেন, তবে ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্য হয়েছে। এঁদের তিনজন পুরুষ এবং একজন নারী। তাঁদের বয়স ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুজন, সাত বছর বয়সী একজন এবং ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে একজন। এঁদের দুজন ঢাকার এবং দুজন ঢাকার বাইরে। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩৪।

ফ্লোরা জানান, একই সময় নতুন শনাক্ত হয়েছে ১৩৯ জন। এঁদের মধ্যে ৯৬ জন পুরুষ এবং ৪৩ জন নারী। নতুন আক্রান্তদের ৬২ জন ঢাকার এবং বাকিরা ঢাকার বাইরে অন্যান্য জেলার। এ নিয়ে এ পর্যন্ত মোট করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে ৬২১ জনের শরীরে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন তিনজন। এ নিয়ে এ পর্যন্ত মোট ৩৯ জন করোনা সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন।

ফ্লোরা আরো জানান, আক্রান্তদের এলাকা হিসেবে নতুন চারটি জেলা যুক্ত হয়েছে। এ চার জেলা হলো লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও এবং ঝালকাঠি। জেলাগুলোতে  আক্রান্তদের সম্পর্কে তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, যাদের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে তারা গত এক সপ্তাহের মধ্যে ঢাকা অথবা নারায়ণগঞ্জ থেকে ওইসব এলাকাগুলোতে গিয়েছেন।

এ পর্যন্ত মোট আক্রান্ত ৬২১ জনের বিশ্লেষণে ফ্লোরা জানান, এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যায় করোনা আক্রান্ত রয়েছেন ঢাকা শহরে। এ সংখ্যা মোট আক্রান্তের শতকরা ৫০ ভাগ। এর বাইরে ঢাকা বিভাগের অন্যান্য জেলায় শতকরা ৩৫ ভাগ এবং চট্টগ্রাম বিভাগে শতকরা ৬ ভাগ। আর নতুন করে তিনজন সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন। এঁদের দুজন নারী এবং একজন পুরুষ। সুস্থদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। আক্রান্তদের চিকিৎসা দেওয়ার সময় আক্রান্ত হয়েছিলেন ওই চিকিৎসক।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team