1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi




আগামী ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে বিজিএমইএ এবং বিকেএমইএ সদস্য কারখানাগুলো কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আজ শুক্রবার তৈরি পোশাক প্রস্তত ও রপ্তানিকারকদের সংগঠন (বিজিএমইএ) ও বিকেএমইএ এক যৌথ বিবৃতে এই তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপিতে বলা হয়, মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটি র সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এ সময়ের মধ্যে বেতন দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার প্রয়োজন হলে  সেক্ষেত্রে স্ব স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ) এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।

এদিকে বিজিএমইএ সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারণে উৎপাদন বন্ধ থাকলেও শ্রমিকদের হাতে মার্চ মাসের বেতন তুলে দিয়েছেন ২৭৮টি কারখানার মালিক। আগামী ১২ এপ্রিল বিজিএমইএ’র শীর্ষ  নেতাদের কারখানাগুলোর শ্রমিকদের মজুরি হওয়ার কথা রয়েছে। আর আগামী ১৬ এপ্রিলের মধ্যে সবাই  যেন বেতন পেতে পারেন, সে ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজিএমইএ এবং বিকেএমইএ।

জানা গেছে, জরুরি পণ্য, মাস্ক ও চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) করোনা প্রতিরোধের সামগ্রী তৈরি করতে বৃহস্পতিবার পর্যন্ত (৯ এপ্রিল) ২৬টি পোশাক কারখানা খোলা ছিল। বৃহস্পতিবার সাভারের আশুলিয়ায় ৬টি কারখানা খোলা ছিল। গাজীপুরে ১৩টি এবং চট্টগ্রামে খোলা ছিল ৭টি কারখানা।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team