1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
সংবাদপত্র সংশ্লিষ্ট সকল কিছু ছুটির আওতামুক্ত থাকছে - বিএসএল বার্তা




সংবাদপত্র সংশ্লিষ্ট সকল কিছু ছুটির আওতামুক্ত থাকছে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৩২ বার পড়া হয়েছে

সাধারণ ছুটির সময় সংবাদপত্র, সাংবাদিক, গণমাধ্যমের গাড়ি, হকারসহ সংবাদপত্র সংক্রান্ত সকল ব্যক্তি, প্রতিষ্ঠান ও তাদের ব্যবহৃত যান-বাহন ছুটির আওতামুক্ত থাকছে।

আজ শুক্রবার তৃতীয় দফা ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত ঘোষণা দিয়েছে সরকার। এর মাধ্যমে দেশব্যাপী ছুটি টানা ৩১ দিনে গড়ালো।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা ছুটির প্রজ্ঞাপণে উল্লেখ করা হয়েছে, সংবাদপত্র, বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি ক্ষেত্রে ছুটি প্রযোজ্য হবে না। এছাড়া কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতাবর্হিভূত থাকবে। সেইসঙ্গে জরুরি প্রয়োজনের কাজে নিযুক্ত অফিস খোলা রাখা যাবে। ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকার প্রথম ছুটির ঘোষণা দেয় ২৬ মার্চ থেকে। এরপর কয়েকদফা বাড়ানোর মাধ্যমে আগামি ২৫ এপ্রিল পর্যন্ত টানা ছুটি বাড়লো। সরকারের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে, ছুটি আরো বাড়ানোর প্রয়োজন হতে পারে।

তথ্য মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা কালের কণ্ঠকে জানিয়েছেন, যুদ্ধের সময়েও সংবাদপত্র খোলা থাকে। তাই সাংবাদিক ও সংবাদপত্র সংক্রান্ত সকল ধরণের ব্যক্তি প্রতিষ্ঠান ও তাদের ব্যবহৃত গাড়ি চলা চলে কোনো সমস্যা নেই। সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরকে সেভাবে নির্দেশনা দেওয়া আছে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team