1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
করোনায় যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫ - বিএসএল বার্তা




করোনায় যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে ১৭ হাজার একশ ২৭ জন। এরই মধ্যে সে দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৪ হাজার তিনশ ৯২ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৪ হাজার ৬৭ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার সাতশ ৯২ জন।

জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৫৫ হাজার চারশ ৪৫ জনের। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।

সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের।

স্পেনে আক্রান্ত হয়েছে এক লাখ ৪১ হাজার নয়শ ৪২ জন এবং মারা গেছে ১৪ হাজার ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ নয় হাজার ৬৯ জন এবং মারা গেছে ১০ হাজার তিনশ ২৮ জন।

জার্মানিতে এক লাখ সাত হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা দুই হাজার ১৬। ইরানে ৬২ হাজার পাঁচশ ৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৮৭২ জন।

করোনাভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও সে দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১৮০২ জন এবং মৃতের সংখ্যা ৩৩৩৩। এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৭ হাজার দুক’শ ৭৯ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৯০ জন।

সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে দু’শ নয়টি দেশে। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৪ লাখ ৩১ হাজার পাঁচশ ৩০ জন এবং মারা গেছে মোট ৮২ হাজার ৫৮ জন।

এরই মধ্যে বিশ্বব্যাপী সুস্থ হয়েছে তিন লাখ দুই হাজার একশ ৪০ জন এবং চিকিৎসাধীন আছে ১০ লাখ ৪৭ হাজার তিনশ ৩২ জন। বর্তমানে গুরুতর রোগীর সংখ্যা ৪৭ হাজার আটশ ৯১ জন।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team