1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
টিসিবির পণ্য ক্রয়ে সামাজিক দূরত্ব মানছেই না ক্রেতারা - বিএসএল বার্তা




টিসিবির পণ্য ক্রয়ে সামাজিক দূরত্ব মানছেই না ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ১৪১ বার পড়া হয়েছে

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় চলমান পরিস্থিতিতে রংপুরের পীরগাছায় টিসিবির পণ্য ক্রয়ে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক থেকে পণ্য কিনতে একসাথে ভিড় করছে ক্রেতারা। ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়েই চলেছে।

টিসিবি সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। রমজান মাস পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি অব্যাহত থাকবে। কিন্তু সঠিকভাবে পণ্য সরবরাহ এবং করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে না। এতে সামাজিক দূরত্ব বজায় না থাকায় ক্রেতাদের মাঝে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারের মাধ্যমে পীরগাছায় তুলনামূলক কম দামে পণ্য বিক্রি শুরু করেছে। উপজেলার ডাক বাংলো চত্ত্বরে টিসিবির পণ্য বিক্রি করছে ডিলার মোখলেছুর রহমান। খোলাবাজারে ট্রাকে করে মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। সবাই এক সাথে কিনতে হুমড়ি খেয়ে পড়ছে। বিশেষ করে নিম্নআয়ের ক্রেতারা দূরত্ব বজায় রেখে পণ্য কেনার বিষয়টি মানতে চাচ্ছে না। তারা পণ্য কিনতে হুড়োহুড়ি করছে। এতে সবার মাঝে করোনা ঝুঁকি বাড়ছে।

টিসিবির পণ্য কিনতে আসা তাজুল ইসলাম বলেন, ‘বাজারের চেয়ে টিসিবি পণ্যের দাম তুলনামূলক কম। এ জন্য সকলে পণ্য কেনার জন্য ভিড় করছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন।’

আরেক ক্রেতা অনন্তরাম গ্রামের মজিদা বেগম বলেন, ‘সবাই হামাক ঘরোত থাকার কথা কয়। বাইর না হলে খরচ পামো কেমন করি। কই কেউতো হামাক খরচ দিয়ে আইসে না।’

টিসিবির ডিলার মোখলেছুর রহমান বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রেখে মালামাল বিতরণে সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। সহযোগিতা পেলে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে। আমরাও দূরত্ব বজায় রেখে পণ্য কিনতে ক্রেতাদের সচেতন করছি। কিন্তু কেউ আমাদের কথা মানতে চায় না। সবাই একসাথে পণ্য কেনার জন্য হুড়োহুড়ি করছে।

এ বিষয়ে জানতে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমীন প্রধানের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team