1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi




মাশরাফির বিদায়ের পর দলের ওয়ানডে অধিনায়কত্বের দায়িত্ব পেলেন তামিম

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক করা হয়েছে তামিম ইকবালকে। আজ রোববার বিকেলের বিসিবির সভা শেষে এমন সিদ্ধান্ত জানান বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

মাশরাফি বিন মর্তুজার ছেড়ে দেওয়া চেয়ারে বসতে যাচ্ছেন দেশের সফলতম এই ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগের দিন গত বৃহস্পতিবার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন দেশের সফলতম অধিনায়ক মাশরাফি। শুক্রবার আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিদায় জানানো হয় তাকে।

এর দুদিন পরই নির্ধারিত বোর্ড সভায় এল এই সিদ্ধান্ত। বাংলাদেশের হয়ে অবশ্য আগেও অধিনায়কত্ব করেছেন তামিম। তবে সেসব ছিল ভারপ্রাপ্ত দায়িত্ব। বাংলাদেশের  প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে সাত হাজারের বেশি রান করা তামিম এবারই পেলেন পূর্ণাঙ্গ দায়িত্ব।

বোর্ড প্রধান জানান, অল্প মেয়াদের নয়, তামিমকে এই দায়িত্ব দেওয়া হয়েছে দীর্ঘ মেয়াদের জন্য। পারফরম্যান্সের ঘাটতি না হলে ২০২৩ সালের পরের ওয়ানডে বিশ্বকাপেও তামিমকেই দেখা যাবে এই দায়িত্বে।

সভায় বসার আগে আপাতত আপতকালীন একজন অধিনায়কের ভাবনা ছিল বোর্ডের। কিন্তু সভায় আলোচনা করে তামিমকে দীর্ঘ মেয়াদের জন্যই বেছে নিয়েছেন তারা।

গত বিশ্বকাপের পর পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যায় বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক মাশরাফি চোটের কারণে ছিটকে গেলে ওই সিরিজে প্রথমবার ওয়ানডেতে অধিনায়কত্ব করেন তামিম। তিন ম্যাচেই অবশ্য লড়াইবিহীনভাবে হারে বাংলাদেশ। ব্যাটেও রান পাননি তামিম।

টেস্টেও অধিনায়কত্ব করার নজির আছে তামিমের। ২০১৬-১৭ তে নিউজিল্যান্ড সফরে তখনকার নিয়মিত টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের চোটে এক টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়ক ছিলেন তিনি।

২০১৪ সালের মে মাস থেকে বাংলাদেশ ওয়ানডে দলের আর্মব্যান্ড ছিল মাশরাফির হাতে। বাংলাদেশকে সবচেয়ে বেশি ৫০টি ওয়ানডে জিতিয়ে ইতি টানেন তিনি।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team