ফ্রি মাস্ক দিচ্ছে পুলিশ

83

হঠাৎ করে দেশে করোনাভাইরাসের সংক্রমন বেড়ে গেছে। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সরকারের সকল দপ্তর। করোনা বেড়ে যাওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালনে আনুষ্ঠানিকতায় ভাটা পড়েছে। এ অবস্থায় সব শঙ্কা ছাপিয়ে এ বছরও পাবনার ভাঙ্গুড়ায় স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় সচেতন সাহিত্য-সংস্কৃতি পরিষদের উদ্যোগে ২৮ তম বইমেলা উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২১ মার্চ) সন্ধ্যায় মেলার উদ্বোধন করেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বাকি বিল্লাহ। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান করোনাভাইরাস থেকে নিজেকে এবং অন্যকে সুরক্ষিত রাখতে ও মেলায় আগত দর্শনার্থী ও পাঠকদের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ভাঙ্গুড়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠিত এ বারের বই মেলায় অর্ধশতাধিক বুক ষ্টল ৭৫টি স্টল বসেছে।

এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রবিবার দিনভর থানা প্রশাসন মেলা এলাকা সহ শহরের বিভিন্ন এলাকায় জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালান। তবে সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি ছাড়া কোনো দর্শনার্থীর মুখে মাস্ক দেখা যায়নি। যদিও পূর্ব থেকেই দর্শনার্থীদের মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে দাবি জানিয়ে আসছিল সুশীল সমাজ। কিন্তু সেই দাবি প্রথমদিনে অনেকটাই উপেক্ষিত হয়েছে। এতে স্থানীয় সুশীল সমাজসহ অনেকেই করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করছেন।

সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে আরো বক্তব‍্য রাখেন সরকারী হাজী জামাল উদ্দিন ডিগ্রী অনার্স কলেজের অধ‍্যক্ষ শহীদুজ্জামান তরুণ, জেলা পরিষদ সদস‍্য মোঃ আসলাম আলী ও গুলশাহানারা পারভীন লিপি, ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম‍্যান গোলাম হাফিজ রঞ্জু ও আজিদা পারভীন পাখি, চাটমোহর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম‍্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রমজান আলী খান,রেজাউল করিম রাজা,উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অধ‍্যক্ষ সাইদুল ইসলাম ও আজাদ খান,ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন।