ধুনটে তাওহীদ হত্যার রহস্য উদঘাটন 

87

মোঃআরিফুর রহমানঃ বগুড়া ধুনটে তাওহীদ সরকার হত্যার রহস্য উদঘাটন করেছে থানা পুলিশ। এ বিষয়ে ২১ ফেব্রুয়ারী বিকেল ধুনট থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া।

ব্রিফিংয়ে তিনি বলেন, গত ১৯ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০ টায় বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকির পাড়া গ্রামের প্রবাসী আব্দুল গফুরের ৫ বছরের শিশু তাওহীদ হত্যার ঘটনা ঘটে। এ বিষয়ে বগুড়া জেলা পুলিশ হত্যা কান্ডের রহস্য উদঘাটন করতে থাকে এবং হত্যার রহস্য উদঘাটন করে।

ঘটনার দিন তাওহীদের দাদা বাদশাহ সরকার কাজে যান,মা বাড়ীর সামনে ঘাস কাটতে যান এবং বোন বাড়ীর পাশে পুকুরে কাপড় ধুতে যায়। ফাঁকা বাড়ীতে তাওহীদের বড় ভাই সজিব (০৮) ও নিহত তাওহীদ গরু জবাই জবাই খেলতে ছিল। তখন বাড়ীতে তারা দু’ভাই ছাড়া আর কেউ ছিল না। খেলার এক পর্যায়ে তাওহীদের বড় ভাই হাতে ধারালো বটি নিয়ে ছোট ভাই তাওহীদের গলায় ধরে এবং গরু কিভাবে জবাই করতে হয় তা দেখাতে থাকে। এ সময় নিহত তাওহীদ ঘাড় ঘুড়াতে গেলে ধারালো বটি গলায় আটকে ঘাড়ের কিছু অংশ কেটে মারা যায়। পরে নিহত তাওহীদের বড় ভাই দৌড়ে তার মাকে খবর দেয়। মা শিশু তাওহীদকে উদ্ধার করে ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ব্রিফিং কালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট সার্কেল) মোঃ গাজিউর রহমান, ধুনট থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, ধুনট থানা তদন্ত কর্মকর্তা জাহিদুল হক প্রমূখ।