দীর্ঘদিন ধরে মুম্বাইয়ের বাসিন্দা মিঠুন চক্রবর্তী পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে কলকাতার ভোটার হচ্ছেন। এক সূত্র জানিয়েছেন, উত্তর কলকাতার বেলগাছিয়া-কাশীপুর এলাকায় বোনের বাড়ির ঠিকানায় ভোটার কার্ড বানাচ্ছেন তিনি। এতে মিঠুন চক্রবর্তীর বিজেপির প্রার্থী হওয়ার জল্পনা আরও বাড়ল।

নরেন্দ্র মোদির উপস্থিতিতে ৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিজেপিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী। সেখান থেকেই এক সময়ে তৃণমূলের সঙ্গে থাকার জন্য আক্ষেপ প্রকাশ করেন তিনি। পাশাপাশি, সুর চড়ান মোদি সরকারের পক্ষে।

‘মহাগুরু’র বিজেপি যোগের পরে সোশ্যাল মিডিয়াতে তাকে নিয়ে অনেক টিপ্পনী হয়েছে। কারণ মিঠুন একসময় অতিথি ছিলেন এবং তারপরে সিপিআইএমের সাথেও তাঁর যোগাযোগ ছিল।

বিজেপিতে যোগদানের পরে স্বাভাবিকভাবেই অনেকে ভাবতে শুরু করেছিলেন হয়তো বাংলার নির্বাচনে প্রার্থী হবেন মিঠুন। কিন্তু প্রথম থেকেই এ বিষয়ে ইতিবাচক কোনো প্রতিক্রিয়া দেননি অভিনেতা।

পরে বিজেপির শীর্ষস্থানীয় কিছু নেতা বলেন, মিঠুন চাইলে তাঁর প্রার্থী হওয়ার বিষয়ে আলোচনা করা হবে। কিন্তু তারপর বেশ কিছুদিন পেরিয়েছে। কয়েক দফায় প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সেখানে নাম নেই ‘মহাগুরু’র।

তবে এখনও বেশ কিছু প্রার্থীর নাম ঘোষণা বাকি। তার মধ্যেই কি কোনও আসনে টিকিট পেতে পারেন মিঠুন? তা নিয়ে কানাঘুষো শুরু হয়েছে রাজনৈতিক মহলে। আর যেহেতু উত্তর কলকাতার কাশিপুর বেলগাছিয়া কেন্দ্রে এখনো বিজেপি নিজের প্রার্থী ঘোষণা করেনি তাই অনেকেই ভাবছেন মিঠুনকে হয়তো ওই কেন্দ্রে প্রার্থী করা হতে পারে।